"আমার হৃদয়েশ্বরী" বাংলা ভালবাসার কবিতা - Alamgir Hossain(আলমগীর হোসেন)


হঠাৎ পরিচয়, কিন্তু আজ জলন্ত শিশিরবিন্দু হতে সুর্যডোবা গোধূলি পর্যন্ত আমি তোমায় খুঁজে ফিরি । আমি লালন করি তোমার অস্তিত্বকে অনুষ্ণ, উষ্ণ প্রতিদিন পুরোটা রজনীতে । কোকিলীয় আবেগী কন্ঠে যখন ভেসে আসে তোমার ভালবাসার অনুনয় --- আমি না, থাকি না তখন এ ব্রহ্মাণ্ডে ভেসে বেড়ায় মুক্তমনার মত তোমার ভুবনে । কি এমন মোহিনীশক্তিতে আবদ্ধ করেছো শুনি !!! আমার যে সবকিছু এখন শুধুই তুমি । ওগো – প্রণয়িনী কি আছে তোমার ওই যাদুমাখা ঠোঁটে...!!!! আমার যে ইচ্ছে করে সারাক্ষণ আলতো ছোয়ায় স্পর্শ করতে । দিব মালিকানা তোমায়, আমার এই মর্মদেশের যতন করে রেখো তুমি, তোমার মত করে । নিরন্তর সময়ে তোমায় নিয়ে লালন করা ভালবাসায় আমি যে খুঁজে পায় সুখের ঠিকানা । রাখব তোমায় আমার চিত্তের সেই মনিকোঠায় যেখানে তুমি, আমি হব একাকার শক্তি নিয়ে আমাদের ভালবাসার । একবারও ভেবেছো কী ? সেদিন ছিলে অপরিচিতা--- আজ তুমি আমার হৃদয়ের হৃদয়েশ্বরী ।

No comments:

Post a Comment